আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ কোরিয়ার কাছে যেসব অস্ত্র চাইলেন ইউক্রেনের ফার্স্টলেডি

(আজকের দিনকাল ):ইউক্রেনের ফার্স্টলেডি ওলেনা জেলেনস্কা মঙ্গলবার সিউলে প্রেসিডেন্ট ইউন সুক ইওলের সঙ্গে দেখা করেছেন।এ সময় দক্ষিণ কোরিয়ার কাছ থেকে বিমান প্রতিরক্ষাব্যবস্থার পাশাপাশি বিভিন্ন ধরনের সামরিক অস্ত্র চেয়েছেন তিনি।

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের মুখপাত্র লি ডো উন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্টের দূত হিসাবে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে সফররত জেলেনস্কা মাইন ডিটেক্টর, ডিমাইনিং সরঞ্জাম এবং প্রাথমিক চিকিৎসার যানবাহনসহ আরও বেশ কয়েকটি আইটেম দেওয়ার অনুরোধ করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয় জানিয়েছে, জেলেনস্কা ইউনকে বলেছেন, দক্ষিণ কোরিয়া যে উন্নত প্রযুক্তি রয়েছে সেগুলো বর্তমান পরিস্থিতিতে ইউক্রেনের জন্য খুবই প্রয়োজন।

তিনি বলেন, আমাদের ভূখণ্ডে রাশিয়া যে ফাঁদ ফেলেছে এবং দেশে যুদ্ধাহতদের বাঁচানোর জন্য চিকিৎসা সরঞ্জাম আমাদের জন্য প্রয়োজন।

ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে, দক্ষিণ কোরিয়া একটি যুদ্ধরত দেশকে প্রাণঘাতী অস্ত্র না দেওয়ার পক্ষে নিজেদের অবস্থান বজায় রেখেছে। যদিও ইউন একটি সম্ভাব্য বড় নীতি পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন।

এর আগে এপ্রিলে রয়টার্সের সঙ্গে একটি সাক্ষাৎকারের সময়, দক্ষিণ কোরিয়ার নেতা বলেছিলেন— বেসামরিক নাগরিকদের ওপর বড় আকারের হামলা হলে তার দেশ ইউক্রেনে প্রাণঘাতী সহায়তা পাঠানোর বিষয়টি বিবেচনা করবে।-ডেস্ক

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ