আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি সংগৃহীত

সকালে রাজধানীতে ঝোড়ো হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি

(আজকের দিনকাল ):রাজধানীতে আজ সকাল-সকালেই শুরু হয়েছে ঝোড়ো হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি। সকাল থেকেই আকাশ মেঘলা দেখা যায়। সকাল সাড়ে ৯টার দিকে শুরু হয় ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি।

মঙ্গলবার সন্ধ্যার পর বৃষ্টি ঝরেছে রাজধানীতে। এতে স্বস্তির ভাব ফিরে আসে নগরবাসীর মধ্যে। কারণ গত রোববার ঘূর্ণিঝড় মোখা উপকূল স্পর্শ করে চলে যাওয়ার পর দেশের নানা প্রান্তে বৃষ্টি হলেও হয়নি রাজধানীতে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীতে বৃষ্টির পরিমাণ ছিল তিন মিলিমিটার। আজও বৃষ্টি হবে রাজধানীতে, তবে এর পরিমাণ খুব না হওয়ারই সম্ভাবনা বেশি। এ সময় ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকা ও এর আশপাশের এলাকার জন্য আবহাওয়া অধিদপ্তরের দেওয়া আগামী ছয় ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ মেঘলা থাকতে পারে। অস্থায়ীভাবে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

ঢাকায় দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার বেগে হাওয়া বয়ে যেতে পারে। এটি দমকা হাওয়া আকারে ৩০-৪০ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে, ১০০ মিলিমিটার।

গতকাল সন্ধ্যা ৬টায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী দুই দিনও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে, ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ