আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


মার্কিন কূটনীতিকের সঙ্গে বিএনপি নেতাদের সাক্ষাৎ, ব্রিটিশ দূতাবাসে নূর

(আজকের দিনকাল):ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাসের হেড অব পলিটিক্যাল স্কট ব্রেন্ডনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি নেতারা। এতে বিএনপির পক্ষে স্থায়ী কমিটির সদস্য ও বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে আমেরিকান ক্লাবে এ সাক্ষাৎ হয়।

জানা গেছে, যুক্তরাষ্ট্র ও ব্রিটেনসহ ৬ দেশের রাষ্ট্রদূতদের অতিরিক্ত নিরাপত্তা প্রত্যাহার, আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ দেশের সার্বিক বিষয়ে আলোচনা করেছেন বিএনপি নেতারা। এ সময় দলীয় কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল­াশি এবং গায়েবি মামলা প্রসঙ্গেও কথা বলেন তারা।

এর আগে ৮ মে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে তার গুলশানের বাসভবনে বৈঠক করেন বিএনপি নেতারা। ওই সময় দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে দলের অবস্থান তুলে ধরেন তারা। বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্তসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। বিরোধী নেতাকর্মীদের গুম-খুন, গায়েবি মামলা, গ্রেফতার, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়েও কথা হয় বৈঠকে। যদিও তখন বিএনপি নেতারা জানিয়েছিলেন, মধ্যাহ্নভোজের আমন্ত্রণে তারা আবাসিক সমন্বয়কের বাসায় গিয়েছিলেন।

ব্রিটিশ কূটনীতিকের সঙ্গে নূরের সাক্ষাৎ 
এদিকে বৃহস্পতিবার ঢাকার ব্রিটিশ হাইকমিশনের হেড অব পলিটিক্যাল টম বার্গের সঙ্গে সাক্ষাৎ করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর। দুপুরে বারিধারায় ব্রিটিশ দূতাবাসে এই সাক্ষাৎ হয়। এর আগে বুধবার জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে সাক্ষাৎ করেন নূর। জাতিসংঘ সমন্বয়কের গুলশানের বাসভবনে এ সাক্ষাৎ হয়।

এ বিষয়ে নূর সাংবাদিকদের বলেন, এটি সৌজন্য সাক্ষাৎ ছিল। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। তিনি বিস্তারিত আর কিছু বলতে রাজি হননি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী নির্বাচন, দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সাক্ষাতে আলোচনা হয়েছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ