আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ


মানিকগঞ্জে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে

(আজকের দিনকাল):মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সাটুরিয়া বাজার এলাকায় যৌতুকের মামলায় স্বামী আল মাহমুদ সবুজকে (৩০) কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২২ মে) দুপুরের দিকে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আসামির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ৫ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে মারধর করে ৫ মাসের শিশু কন্যাসহ বাড়ি থেকে বের করে দেন সাটুরিয়া বাজার এলাকার বাসিন্দা মৃত আলতাফ হোসেনের ছেলে সবুজ। স্থানীয়রা সামাজিকভাবে বিষয়টি আপস মীমাংসার চেষ্টা করেও কোনো ফল না হওয়ায় ৫ জনকে আসামি করে সাটুরিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী স্ত্রী।

এ ঘটনার পর আদালতে আত্মসমর্পণ করে জামিনে মুক্তি পান চার জন। পরে আজ সোমবার দুপুরে এক নাম্বার আসামি স্বামী সবুজ আত্মসমর্পণ করলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ভুক্তভোগী স্ত্রী বলেন, প্রায় ৫ বছর আগে পারিবারিকভাবে সবুজের সঙ্গে বিয়ে হয় আমার। আমাদের এক কন্যা সন্তানের জন্ম হয়। তার পরে অন্য নারী সঙ্গ এবং পরকীয়ায় জড়িয়ে পড়েন আমার স্বামী।  তাকে ওই পথ থেকে ফেরানোর অনেক চেষ্টা করেছি কিন্তু কোনো লাভ হয়নি। বেশ কিছু দিন ধরেই আমার স্বামী (সবুজ)  শারীরিকভাবে নির্যাতন করতে শুরু করেন এবং ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। টাকা দিতে পারিনি সেজন্য আমাকে তার বাড়ি থেকে বের করে দেন। পারিবারিক ও স্থানীয়ভাবে অনেক আলোচনা করেও কোনো লাভ না হওয়ায় আমি আইনের আশ্রয় নিয়েছি।

বাদীপক্ষের আইনজীবী খন্দকার সুজন হোসেন বলেন, বাদীপক্ষের দায়েরকৃত মামলায় আজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন ভুক্তভোগীর স্বামী আল মাহমুদ সবুজ। আদালতের বিচারক উভয় পক্ষের আইনজীবীর শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ ঘটনায় বাদীপক্ষ ন্যায় বিচার পাবে বলে মন্তব্য করেন তিনি।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ