আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


রাজধানীতে বিএনপি ও পুলিশের ধাওয়া-পালটাধাওয়া, গাড়ি ভাঙচুর অগ্নিসংযোগ

(আজকের দিনকাল):রাজধানী সায়েন্সল্যাবে পদযাত্রা কর্মসূচি ঘিরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পালটাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ইটপাটকেল নিক্ষেপ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকাল ৪টার দিকে সিটি কলেজের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে ধানমন্ডি আবাহনী মাঠের কাছ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু হয়।  পদযাত্রাটি সিটি কলেজের সামনে এলে পুলিশের বাধার মুখে পড়ে।  এ সময় বিএনপি ও পুলিশের মধ্যে ধাওয়া-পালটাধাওয়া শুরু হয়।

বিএনপির পদযাত্রা ঘিরে আগে থেকেই সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নেয় পুলিশ। মিছিলটি সেখানে এলে সড়কে ব্যারিকেড দেয় পুলিশ। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যেতে চান। এতে প্রথমে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় এবং পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। তখন পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও কয়েকটি গাড়ি ভাঙচুর করেন বিএনপি নেতাকর্মীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে। পরে বিএনপির কর্মীরা পার্শ্ববর্তী একটি গলি থেকে মিছিল নিয়ে সড়কে অবস্থান নেয়। এ সময় তারা একটি বিআরটিসি বাসে আগুন ধরিয়ে দেয়। বাসটিতে অগ্নিকাণ্ডের পর পানি নিয়ে পুলিশ সদস্যদের আগুন নেভাতে দেখা গেছে।

এ ঘটনায় ধানমন্ডি, সায়েন্সল্যাব ও নিউমার্কেট এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, আমরা খবর পেয়েছি সায়েন্সল্যাবে একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। তবে এই মুহূর্তে আমরা ইউনিট পাঠাতে পারছি না ঘটনাস্থলে। কারণ ওইখানে সংঘর্ষ চলছে।

রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, পদযাত্রা থেকে কিছু ছেলে পুলিশের ওপর চড়াও হয়। তারা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় ব্যানারের লাঠি নিয়ে তারা পুলিশকে মারধর শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ নিতে পুলিশ লাঠিচার্জ করে। এরমধ্যেই একটি বিআরটিসি বাসে আগুন ধরিয়ে দেয় তারা। সংঘর্ষে আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ