আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


কেন্দ্রে কেন্দ্রে বিজিবির টহল

(আজকের দিনকাল):সিটি করপোরেশন নির্বাচন কেন্দ্র করে পুরো গাজীপুর সিটি এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পুলিশ, র্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে টহল দিচ্ছেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, গাজীপুর সিটি নির্বাচন ঘিরে ১৩ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। ভোটগ্রহণ শেষ হওয়া পর্যন্ত তারা কেন্দ্রে কেন্দ্রে টহল দেবে।

বিজিবির পাশাপাশি নির্বাচনে পাঁচ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তারা প্রতিটি ভোটকেন্দ্রের পাশাপাশি বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়েছেন। এ ছাড়া পুলিশ বাহিনীর মোবাইল ডিউটি, স্ট্রাইকিং ফোর্স, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, আমাদের মূল উদ্দেশ্য একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া। জনগণ এসে যেন সুন্দরভাবে ভোট দিয়ে যেতে পারেন আমরা সেই চেষ্টাই করছি।

মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ প্রার্থী গাজীপুর সিটি নির্বাচনে অংশ নিচ্ছেন। তাদের ভোট দিচ্ছেন সিটির ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ ভোটার। তাদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ ও পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং ১৮ জন রয়েছে হিজড়া ভোটার। এ সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ৪৮০ ও মোট ভোট কক্ষ ৩ হাজার ৪৯৭টি।

বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। শেষ হবে বিকাল ৪টায়। এবার প্রথমবারের মতো এই সিটিতে ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ