আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকায় পুলিশের সংঘর্ষ: বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

(আজকের দিনকাল):রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় দলের ধানমন্ডি থানার সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহদাত হোসেন সৈকতসহ ১২ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একই মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলমসহ ১৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ বুধবার এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া অন্য আসামিরা হলেন- সাইফুল ইসলাম, রিপন হোসেন, রুহুল, আব্দুস সালাম, সুজন, নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।

কারাগারে নেওয়া আসামিরা হলেন- জুয়েল, মজিবুর রহমান সানজু, রুবেল হোসেন, জিয়াউল ইসলাম, জুয়েল, আমিন, ইব্রাহিম খলিল পারভেজ, সোহেল রানা, শিকদার হোসেন, সিদ্দিক, মোহাম্মদ রাসেল, রুবেল, মোহাম্মদ শাহিন, তারেকুল ইসলাম।

এদিন ২৭ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ধানমন্ডি থানার সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহদাত হোসেন সৈকতসহ ১২ জনকে তিন দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলমসহ ১৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মঙ্গলবার সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীরা বিআরটিসি বাসে আগুন দিয়ে বেশকিছু গাড়ি ভাঙচুর করেন। এছাড়া ধানমন্ডি ৩ নম্বর ক্রসিং রোডের পুলিশবক্স ভাঙচুর করা হয়।

হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করে। মামলায় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ কমিটির কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলমসহ ৫২ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।

১০ দফা দাবি আদায়, দলের নেতাকর্মীদের গ্রেফতার, পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, সরকারের দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ