আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


অস্ত্রের মুখে জিম্মি করে পরিবারকে গ্রামছাড়া করল সন্ত্রাসীরা

(আজকের দিনকাল):নারায়ণগঞ্জের রূপগঞ্জে আদালতের আদেশ অমান্য করে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, দেশীয় অস্ত্র ও ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে ভয় দেখিয়ে পুরো পরিবারকে গ্রামছাড়া করেছে সন্ত্রাসীরা। রূপগঞ্জ সদর ইউনিয়নের মধুখালী এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী বিল্লাল হোসেনের ছেলে জয়নাল আবেদীন জানান, পিতলগঞ্জ মৌজায় আরএস ১৮৪ নং দাগে রেকর্ডীয় ভোগ দখলীয় মালিক হিসেবে ৬৬ শতক জমি রয়েছে তাদের। কিন্তু অন্যায়ভাবে প্রতিপক্ষ রাজধানীর উত্তর শাহজাহানপুরের বাসিন্দা ফজলুর রহমানের ছেলে আতিকুর রহমান খান ও রূপগঞ্জের সুরিয়াবো এলাকার বাসিন্দা রিয়াজউদ্দিন ভুঁইয়ার ছেলে রাশেদ ফকিরসহ অজ্ঞাত লোকজন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে জমি দখলের পাঁয়তারা করে আসছে।

এ ঘটনায় নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়। ওই মামলায় আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা বহাল থাকে। কিন্তু গত কয়েকদিন ধরে ওই তার জমি দখল করতে ভাড়াটিয়া সন্ত্রাসীসহ দিনদুপুরে ছেন, দা, লাঠি হাতে বাইকে করে মহড়া দিতে থাকে। গত ৩ জুন সকালে উক্ত প্রতিপক্ষরা দলবলে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে।

জমিতে প্রাচীর নির্মাণ কাজ করতে যায়৷ পরে এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশকে জানালে তাদের জোরপূর্বক কাজ করা বন্ধ করে দেয়। এতে অস্ত্র দিয়ে তাড়া করলে বাড়িছাড়া হয়ে যায় নিরীহ পরিবারের লোকজন। তাই ভয়ে পুরো পরিবার  বাড়িছাড়া হয়ে পুনরায় রূপগঞ্জ থানায় অভিযোগ করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত রাশেদ ফকির বলেন, আমরা সংশ্লিষ্ট দাগে ৬ শতক করে উভয়ের ১২ শতক জমি ক্রয় করে, জমা খারিজসহ দখলে আছি। কিন্তু মধুখালীর বাসিন্দা জয়নাল তাদের জমি নিজের দাবি করে বাঁধা দিয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ধরনের অভিযোগ পাওয়ার পর তদন্ত চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়া হবে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ