আজ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


ছুটিতে বিদেশ যাওয়া নিয়ে যা জানালেন ডিবিপ্রধান হারুন

(আজকের দিনকাল):পুলিশ এবং সরকারের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার দেশ ছেড়ে পালানো নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হওয়া ভিডিওকে ‘গুজব’ বলে আখ্যা দিয়েছেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গুজব ছড়িয়ে পুলিশের মনোবল ভাঙার সুযোগ নেই। শুধু আমাকে নিয়েই নয়, কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে সরকারি কর্মকর্তাদের নিয়ে কে বা কারা দেশের বাইরে থেকে ভিডিও বানাচ্ছেন। তারা বলছেন, সরকারি কর্মকর্তা অনেকেই দেশের বাইরে গিয়ে আর ফিরবেন না। এটি সম্পূর্ণ গুজব।

নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি রোববার দুপুরে এসব কথা বলেন।

হারুন অর রশীদ বলেন, একজন সরকারি কর্মকর্তাকে বিদেশ যাওয়ার ছুটি পেতে অনেকদিন লাগে। অনেক স্তর পার হতে হয়। আমার কাছে মনে হয়, যারা এসব করছেন তারা ভিউ বাড়ানোর জন্য করছেন।

হারুন আরও বলেন, আমরা যারা সরকারি চাকরি করি আমাদেরও পরিবার আছে। আমাদেরও ছুটির প্রয়োজন হয়। কেউ যদি মনে করেন, এ ধরনের ভিডিও বানিয়ে পুলিশের মনোবল ভেঙে দেবেন তাহলে তারা আসলে বোকার স্বর্গে বাস করেন। এগুলো করে পুলিশের মনোবল ভাঙার কোনো কারণ দেখি না।

সম্প্রতি নিজের ও স্ত্রীর চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে ১৩ দিনের ছুটি নিয়েছেন ডিবিপ্রধান হারুন। ছুটি মঞ্জুরের আদেশে বলা হয়, ৩ জুন অথবা ছুটি ভোগের দিন থেকে এ ১৩ দিন কার্যকর হবে।

আদেশটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে ‘তিনি আর দেশে ফিরবেন না’ বলে গুজব ওঠে। এ নিয়ে ভিডিও প্রকাশও করা হয়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ