আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


রাজশাহীতে রেলের তেল পাচারকালে ধরা, তদন্তে কমিটি

(আজকের দিনকাল):রাজশাহী রেল স্টেশনের ডিপো থেকে তেল পাচারকালে হাতেনাতে ধরা হয়েছে। এ সময় ২৫০ লিটার ডিজেল জব্দ করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। এ ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে পশ্চিম রেল কর্তৃপক্ষ।

রোববার বিকালে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির তিন সদস্য হলেন- পশ্চিম রেলের এসিও সাউথ ফারহান মাহমুদ, এসিআরএমবি আরিফুল ইসলাম এবং এমওবি পাকশি গোলাম মোস্তফা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৫ জুন আরএমসি এর মাধ্যমে ঈশ্বরদী থেকে ৪ হাজার ৮৫৫ বিটিএমের (তেলের ট্যাঙ্ক) মাধ্যমে ২৫ হাজার লিটার তেল এসএসই লেগের অধীনে আসে। সেই তেল ৬ তারিখে খালাস হয়। এরপর গাড়িটি খালাস অবস্থাতেই ছিল। পরবর্তীতে এসএসই লেগের ইনচার্জ পুনরায় তেল আনার জন্য খালাস গাড়ির মেমো স্টেশন মাস্টারকে দেয়।

মেমোতে উল্লেখ আছে, সম্পূর্ণ তেল খালাস হয়েছে। কিন্তু ১১ তারিখে গাড়িটি যাওয়ার সময় নিরাপত্তা বাহিনীর গার্ড তেলের ট্যাঙ্কিতে সিলগালা করা দেখতে পান। অথচ খালি গাড়িতে সিলগালা করার কোনো নিয়ম নেই।

এতে সন্দেহ হলে তিনি এ বিষয়ে রাজশাহী রেল স্টেশন ডিপো ইনচার্জকে জানালে তিনি জানান, গাড়িতে কোনো তেল নেয়। বিষয়টি নিরাপত্তা বাহিনীর গার্ড উচ্চপদস্থ কর্মকর্তাদের জানালে বিকালেই তদন্ত কমিটি গঠন করা হয়। এরপর তদন্ত কমিটির উপস্থিতিতে ট্যাঙ্কি থেকে পাচারকৃত তেল জব্দ করা হয়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ