আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ


নাটোরে প্রতিবন্ধীদের অনুষ্ঠানস্থল ভাংচুর : প্রতিবাদে ২ ঘন্টা সড়ক অবরোধ

মোঃ রাশেদুল ইসলাম,(আজকের দিনকাল):নাটোরের বড়াইগ্রামে প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণের প্যান্ডেল ভাংচুর করার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে শতাধিক প্রতিবন্ধী ও তাদের পরিবারের সদস্যরা৷
আজ সোমবার সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জেলার বনপাড়া-লালপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে থানা পুলিশের হস্তক্ষেপে অবরোধমুক্ত হয় সড়কটি।
জানা যায়, ঈদ-উল-আযহা উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করার জন্য জেয়াড়ি ইউনিয়নের চন্ডিপুরে সরকারি খাস জমির ওপর প্যান্ডেল তৈরি করে স্থানীয় সংগঠন ‘জাতির জনক শেখ মুজিবুর রহমান প্রতিবন্ধী বিদ্যালয় ও বহুমুখী প্রশিক্ষণ কেন্দ্র’।
সংগঠনের কর্মকর্তারা সকালে অনুষ্ঠানস্থলে এসে দেখেন প্যান্ডেল ভাংচুর করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুলের ছবি সম্বলিত ব্যানার ছিঁড়ে ফেলেছে।
এ সময় প্রত্যক্ষদর্শী স্থানীয়ও জানায়, ভোরে নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিমিটেড এর সহকারী খামার ব্যবস্থাপক মাহবুবুল ইসলামের নেতৃত্বে খামার কর্মীরা এই প্যান্ডেল ভাংচুর করে।
এ ঘটনার প্রতিবাদে অনুষ্ঠানে আসা প্রতিবন্ধীরা ও তাদের পরিবারের সদস্যরা ঘটনাস্থল সংলগ্ন আঞ্চলিক সড়কের ওপর বসে পড়ে। এতে উভয় পাশে যানবাহন আটকে যায়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও দুই ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
সংগঠনের পরিচালক শরিফুল ইসলাম মানিক জানান, প্রতিবন্ধীদের ঈদ সামগ্রী বিতরণের জন্য আবেদন সহ পূর্ব অনুমতি নিয়ে প্যান্ডেল করা হয়। কিন্তু ভোরে সহকারী খামার ব্যবস্থাপকের উপস্থিতিতে খামার কর্মীরা তা ভেঙ্গে দেয়।
সহকারী খামার ব্যবস্থাপক মাহবুবুল ইসলাম জানান, আমি আমার কর্তৃপক্ষের নির্দেশ পালন করেছি।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক জানান, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ