আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


কাজ না করে অর্থ আত্মসাৎ, এলজিইডির প্রকৌশলীসহ ৬ জন কারাগারে

(আজকের দিনকাল):বিভিন্ন প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলায় রাজবাড়ীর কালুখালী এলজিইডির উপ-সহকারী প্রকৌশলীসহ ৬ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (১২ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক মোছা.জাকিয়া পারভীন এ নির্দেশ প্রদান করেন।

আসামিরা হলেন কালুখালী উপজেলা এলজিইডির সার্ভেয়ার মো. শফিকুল ইসলাম (৫০) ও সাবেক উপ-সহকারী প্রকৌশলী ও বর্তমানে চরফ্যাশন উপজেলায় কর্মরত মো.আবুল হোসেন (৫৪), উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুর হোসেন, মেসার্স রুমী এন্টার প্রাইজের মালিক আশরাফ উদ্দিন (৪৯), মেসার্স নাসিম এন্ড ব্রার্দাস এন্টারপ্রাইজের মালিক মুকুল হোসেন(৩৮), মেসার্স তাসরিফ এন্টারপ্রাইজের মালিক তৌফিক এলাহী (৩৪) এবং মেসার্স জাকির এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেন মোল্লা (৪৯)।

দুদকের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট বিজন কুমার বোস বলেন, ২০২৬-২০২৭ অর্থ বছরে রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদের ৫টি প্রকল্পের কাজ যথাযথভাবে না করে ৪ ঠিকাদার ও এলজিইজি’র সার্ভেয়ার ও উপ-সহকারী প্রকৌশলী পরস্পর যোগসাজশে ৯ লাখ ৫১ হাজার ৭৩৬ টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল বাদী হয়ে ২০২১ সালে ১৬ জুন আদালতে তাদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় আসামিরা আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে ৬ জনকে কারাগারে পাঠানের আদেশ দেন।

দুদক ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, কাজ না করেই অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। বিচারক তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ