আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রলীগের কমিটিতে ৭১ সহ সভাপতি, পূর্ণাঙ্গ তালিকা

(আজকের দিনকাল):সম্মেলনের দুই মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করল ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব। এতে ৭১ জনকে সহ সভাপতি করা হয়েছে। তবে কমিটির আকার ৩০১ জনেই রাখা হয়েছে।

সহ সভাপতির তালিকা ঢাউস হওয়ায় কমিটি নিয়ে সমালোচনা চলছে রাজনৈতিক মহলে। তবে ছাত্রলীগ নেতারা মনে করছেন, যোগ্যদের ঠাই দিতে সহ সভাপতি পদ বাড়ানো হয়েছে।

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন হয় গত বছরের ডিসেম্বরের শুরুতে। দুই সপ্তাহ পর ২০ ডিসেম্বর ছাত্রলীগের নতুন কমিটির দুই শীর্ষ নেতৃত্বের নাম ঘোষণা করা হয়। ৬ মাস পর অবশেষে ৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে পূর্ণাঙ্গ কমিটির তালিকা নিয়ে গণভবনে যান সংগঠনের কেন্দ্রীয় এই দুই নেতা। ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের সম্পর্কে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়।

৩০তম জাতীয় সম্মেলনের দুই সপ্তাহ পর ২০ ডিসেম্বর মঙ্গলবার রাতে গণভবনের ফটকে ছাত্রলীগের নতুন কমিটির শীর্ষ নেতৃত্বের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এরপর ছাত্রলীগের একাধিক প্রোগ্রামে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য একাধিকবার তাগাদা দেন কাদের।

অবশেষে বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হলো। আর এতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে নেতাকর্মীদের মধ্যে।

ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি পদ পেয়েছেন- রাকিবুল হাসান রাকিব, খাদিমুল বাশার জয়, তাহসান আহমেদ রাসেল, ফুয়াদ হোসেন শাহাদাৎসহ ৭১ জন।

যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আবদুল্লাহ হীল বারি, মোহাম্মদ হোসাইন আহমেদ সোহান, মোহাম্মদ নাজিম উদ্দীন, কামাল উদ্দীন রানা, কাজল দাস, শহীদুল হক শিশির, সবুর খান কলিন্স, আবু ইউনূসসহ ১১ জনকে।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন- আতিকা বিনতে হোসাইন, আরিফ মাহমুদ অতনু বর্মন, মো. সোলায়মান ইসলাম মুন্না, সালাহ উদ্দীন আহম্মেদ সাজু, মো. আনোয়ার হোসেন নাঈম, সিয়াম রহমান, সজীবুর রহমান সজীব, হাসিবুল হোসেন শান্ত, মো. হারুনার রশিদ হারুন ও তানভীর শিকদারকে।

নতুন করে যুক্ত হওয়া আটটি পদের মধ্যে অটিজম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সৌরভ ঘোষ। এছাড়া মানবাধিকার বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক হয়েছেন জহিরুল ইসলাম, কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক হয়েছেন রাকিব সিরাজী, ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক নৌশিন শার্মিলী, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক রাইসা নাসের, উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক শাহ আদন-উজ্জামান এবং সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন সাগর।

১১ এপ্রিল সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আকার অপরিবর্তিত রেখেই নতুন এই আটটি পদ বাড়ানোর ঘোষণা দেয় সংগঠনটি। সেক্ষেত্রে কমে গেছে সদস্য ও সহ-সম্পাদক থেকে আটটি পদ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ