আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


টেকনাফে অপহৃত ২ এনজিওকর্মী উদ্ধার, অস্ত্রসহ ২ রোহিঙ্গা গ্রেফতার

(আজকের দিনকাল):কক্সবাজার টেকনাফের গহীন পাহাড়ে অপহরণকারীদের আস্তানায় অভিযান চালিয়ে অপহৃত দুই এনজিওকর্মীকে উদ্ধার করেছে পুলিশ ও গ্রামবাসী। অস্ত্রসহ চক্রের সদস্য দুই রোহিঙ্গাকে গ্রেফতার করা করেছে পুলিশ।

এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি অপহৃত দুই এনজিওকর্মীকে উদ্ধারের ঘটনায় মামলা করেছেন তারা। অপরটি অস্ত্রসহ চক্রের সদস্য দুই রোহিঙ্গাকে গ্রেফতারের ঘটনায় মামলা করেছে পুলিশ।
শনিবার দুপুরে টেকনাফ মডেল থানার ওসি জোবাইর সৈয়দ এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জোবাইর সৈয়দ বলেন, অপহরণের শিকার এনজিও ফোরাম নামে একটি বেসরকারি সংস্থার দুই কর্মী মোহাম্মদ হাছান (৫৫) ও সাইফুল ইসলাম (১৯)।

শুক্রবার ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের শালবাগানের পানি শোধনাগারে পানি সরবরাহের জন্য ইঞ্জিন চালু করতে গেলে এনজিওর দুই কর্মী অপহরণের শিকার হন। খবর পেয়ে থানা পুলিশের একাধিক টিম ও স্থানীয় গ্রামবাসী অপহৃতদের উদ্ধারে গহীন পাহাড়ে ডাকাতদের আস্তানায় অভিযান চালায়।

ওসি জানান, গেফতার দুই রোহিঙ্গা হলেন- নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের সৈয়দ হোছনের ছেলে সেলিম প্রকাশ ছলিম (৩৩) এবং এমআরসি-২৯৩৭১-সি, শেড-৫০৩/২, এর রশিদ আহমদের ছেলে মো. জসিম (১৯)। তাদের দেহ তল্লাশি করে দুটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ পাওয়া যায়।

পরে তাদের আস্তানা থেকে কার্তুজের খোসা, লোহার শিকল, হেসকো ব্লেড, হাতুড়ি, প্লাস, রেত, স্ক্রু ড্রাইভার, টর্চ লাইট, স্প্রে ক্যান, ইলাস্টিক, সিসার তৈরি জালের গুলতি (গুটি) এবং নীল রংয়ের কাপড়ের ব্যাগ উদ্ধার করে পুলিশ।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ