আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সোহরাওয়ার্দী উদ্যানে ‘তারুণ্যের সমাবেশ’ শুরু

(আজকের দিনকাল):বিএনপির তিন সংগঠনের উদ্যোগে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশ শুরু হয়েছে। শনিবার দুপুর ২টায় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ সমাবেশ শুরু হয়।

‘তরুণ প্রজন্ম দেব ভোট, রাজপথে বিজয় হোক’ স্লোগানে জাতীয়তাবাদী যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল যৌথ উদ্যোগে এ কর্মসূচি। সমাবেশ থেকে এক দফা দাবিতে আবারও নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

এর আগে সমাবেশে অংশ নিতে তিন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে শুরু করেন‌। সকাল ১১টার দিকেই দেখা যায় সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশেপাশের এলাকার লোকারণ্য হয়ে গেছে।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের পদচারণায় সোহরাওয়ার্দী উদ্যান ছাড়িয়ে সামনের সড়কের একদিকে শাহবাগ, অন্যদিকে মৎস্যভবন মোড় ছাড়িয়ে গেছে।

এতে রাজধানী ও এর আশপাশের জেলা থেকে নেতাকর্মীদের অংশগ্রহণ চোখে পড়ার মতো।নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে মূল মঞ্চে জাসাসের শিল্পীরা গান গান। সমাবেশে হাজারো নেতাকর্মী খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত করছে পুরো এলাকা।

সমাবেশ থেকে এ প্রজন্মের নতুন ভোটার ও তরুণদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও বিশেষ বক্তা ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে তারুণ্যের এ সমাবেশ সঞ্চালনায় রয়েছেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর সাংগঠনিক বিভাগের সমন্বয়ে আজকের সমাবেশ। এতে  সমাবেশে চাকরিবঞ্চিত, গুম হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্য, ভোট না দিতে না পারা তরুণ-তরুণীসহ এই সরকারের আমলে চাকরিচ্যুত কয়েকজনের বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

গত মাসে চট্টগ্রাম থেকে প্রথম তারণ্যের সমাবেশ শুরু হয়। এরপর বগুড়া, বরিশাল, সিলেট, খুলনায় তারুণ্যের সমাবেশ করে জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ