আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পরিকল্পিত: সাইফুল আলম

(আজকের দিনকাল):যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম বলেছেন, সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনাটি ইতিহাসের একটি জঘন্যতম হত্যাকাণ্ড, আমি এর তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে বিশ্বাস করি, বঙ্গবন্ধু হত্যার যে বিচারটি সংঘটিত হয়েছে সেটা সম্পূর্ণ নয়, অসম্পূর্ণ বিচার। যে কয়জনকে শাস্তির আওতায় আনা হয়েছে শুধুমাত্র তারাই যে এ ঘটনায় জড়িত- সেটা আমরা বিশ্বাস করি না।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনায় সভায় সাইফুল আলম এসব কথা বলেন।

যুগান্তর সম্পাদক আরও বলেন, সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পরিকল্পিত। এর সঙ্গে আরও অনেকেই জড়িত রয়েছেন। আমরা তাদের সম্পের্কে জানতে চাই, তাদের দেখতে চাই, তাদের বুঝতে চাই এবং বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে চাই। সেজন্য একটি কমিশন গঠনের দাবি ছিল। সেই দাবি এখন প্রায় বাস্তবায়নের পথে। তাই দ্রুতবিচারের মাধ্যমে শাস্তি নিশ্চিত যেন হয়, সেই প্রত্যাশা করি।

জাতীয় প্রেস ক্লাবের সাবেক এই সভাপতি বলেন, বঙ্গবন্ধু কবিদের কবি ছিলেন। বঙ্গবন্ধু একটি চেতনার নাম, একটি আদর্শের নাম, একটি মানসিকতার নাম, একটি দেশপ্রেমের নাম।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

আরও উপস্থিত ছিলেন- বিএফইউজে সভাপতি ওমর ফারুক, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, আব্দুল জলিল ভুইয়া, আজিজুল ইসলাম ভুইয়া, শফিকুল করিম সাবু, তরুণ তপন চক্রবর্ত্তী, কার্তিক চ্যাটার্জী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, রফিকুল ইসলাম রতন, মানিক লাল ঘোষ প্রমুখ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ