আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


বঙ্গবন্ধুর বায়োপিকে অনেক অজানা তথ্য জানতে পারবে জাতি : প্রধানমন্ত্রী

(আজকের দিনকাল):‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার শুভ মুক্তি ঘোষণা করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে আয়োজিত সিনেমাটির প্রিমিয়ার শো দেখার পর চলচ্চিত্রটির শুভমুক্তি ঘোষণা করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতিহাসের অনেক অজানা তথ্য ও অধ্যায় জাতি জানতে পারবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে। কাল থেকে সারাদেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি।
আমি চলচ্চিত্রটির শুভমুক্তি ঘোষণা করলাম।

তিনি বলেন, এই চলচ্চিত্রটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক। একেবারে ছোটবেলা থেকে বেড়ে ওঠা এবং স্বাধীনতা অর্জনের ওপর ভিত্তি করে বঙ্গবন্ধুর জীবনী নির্ভর সিনেমাটি নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধু একটি জাতির রূপকার, একটি দেশের রূপকার।
শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর থেকে ইতিহাস বিকৃত করা হয়েছে। জাতির পিতার নাম মুছে ফেলার চেষ্টা হয়েছিল। ইতিহাস কথা বলে, ইতিহাসকে কেউ মুছে ফেলতে পারে না। সেটাই আজকে প্রমাণিত।
বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর এই বায়োপিক সিনেমা নির্মিত হয়েছে। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষে চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান। এছাড়া চলচ্চিত্রটির পরিচালক এবং অভিনেতা-অভিনেত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

আগামীকাল শুক্রবার (১৩ অক্টোবর) সারাদেশে ১৫৩ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাবে বঙ্গবন্ধুর জীবনী নির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। আগামী ২৭ অক্টোবর ভারতে মুক্তি পাবে সিনেমাটি।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ