আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার : বিজিবি মোতায়েন

(আজকের দিনকাল):বিএনপি ও জামায়াতের ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচিকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে নেমেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ও গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নাশকতা ঠেকাতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিজিবি সদস্যরা মহাসড়ক ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে টহল দিচ্ছে। বিজিবির বিশেষায়িত র‌্যাপিড অ্যাকশন টিমের (র‌্যাট) সদস্যরা রাজধানীতে মোতায়েন রয়েছে।

সোমবার দিবাগত রাত থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় টহল দিচ্ছে বিজিবি সদস্যরা।

রাজধানীর আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা জোরদারের পাশাপাশি বিজিবি সদস্যরা মঙ্গলবার সকাল থেকে র‌্যাট সদস্যদের ঢাকার সচিবালয় ও আশপাশের এলাকায় টহল দিতে দেখা গেছে। এছাড়া ধানমণ্ডি, পল্টন, গুলিস্থান ও মতিঝিলসহ বিভিন্ন এলাকায় বিজিবি টহল দিচ্ছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম জানান, বিএনপি ও জামায়াতের অবরোধকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি সদস্য মোতায়েন থাকবে।

চলাচল বা পণ্য পরিবহনে কোথাও বাধা দেয়া হলে অথবা বিশৃঙ্খলা ঠেকাতে কাজ করবে বিজিবি। বিশেষ করে মহাসড়ক ও রেলপথের নিরাপত্তায় বাড়তি নজর দেয়া হচ্ছে।
এদিকে, আজ মঙ্গলবার থেকে টানা তিন দিন দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌ-পথে অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি-জামায়াত। মঙ্গলবার অবরোধের প্রথম দিন সকাল থেকে রাজধানীর মোড়ে মোড়ে গুরুত্বপূর্ণ পয়েন্টে বাড়তি নিরাপত্তা দেয়া হচ্ছে। চেকপোস্ট বসিয়ে কাজ করতে দেখা গেছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের। নাশকতা ঠেকাতে র‌্যাব, পুলিশ, আনসার গোয়েন্দাদের পাশাপাশি রাত থেকেই সারা দেশে টহল দিচ্ছে বিজিবি। সকালেও রাজধানীর বিভিন্ন সড়কে তাদের টহল দিতে দেখা গেছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ঘিরে সংঘর্ষ, হামলা, নেতাকর্মীদের গ্রেফতার, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতাকর্মী গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানির প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি-জামায়াত। সূত্র : বাসস

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ