আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


এক মাসেও খুলেনি বিএনপি কার্যালয়ের তালা

(আজকের দিনকাল):টানা ৩০ দিন ধরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঝুলছে তালা। এ সময়ে একবারের জন্যও খোলা হয়নি কার্যালয়ের মূল ফটক। আসেনি দলটির কেন্দ্রীয় নেতারা কিংবা নিরাপত্তা কর্মী। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর কার্যালয়ের সামনে অবস্থান করছে পুলিশ।

মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ পাওয়া যায়। যদিও দলটির পক্ষ থেকে বলা হয়েছে- ২৮ অক্টোবর রাতে বিএনপির সংবাদ সম্মেলনের পর আইনশৃঙ্খলা বাহিনী কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এরপর থেকে গ্রেফতার আতঙ্কে নেতাকর্মীরা কার্যালয়ের সামনে যেতে পারছেন না।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে- বিএনপি কার্যালয়ে দলটির শীর্ষ নেতারাই তালা ঝুলিয়ে রাখছেন। পুলিশ শুধু নিরাপত্তার স্বার্থে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও পাশের গলিতে অবস্থান করছে।

মঙ্গলবার দুপুরে দেখা যায়, বিএনপির কার্যালয়ের কলাপসিবল ফটক তালাবদ্ধ। ভেতরে তিনটি প্লাস্টিকের চেয়ার একটির ওপরে আরেকটি রাখা। চেয়ারগুলোর ওপর কয়েকটি পত্রিকা ও চিঠি রেখে দেওয়া হয়েছে। সেখানেও জমেছে ধুলার আস্তর।

কার্যালয় সংলগ্ন আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের কার্যালয়ের নিচে প্রায় ১০ জন পুলিশ সদস্য অবস্থান করছেন। হোটেল ভিক্টরির সামনের রাস্তায় রয়েছে আরও ১৫-২০ জন পুলিশ সদস্য। পাশের ফুটপাত ও সামনের রাস্তা পুরো ফাঁকা।

বিএনপির কার্যালয় ভবনের দুই পাশে প্রতিবন্ধকতা তৈরি করে পথচারীদের চলাচলের ফুটপাত বন্ধ করে রাখা হয়েছে। দক্ষিণ পাশটি লোহার একটি কাঠামো দিয়ে আটকানো, আর উত্তর পাশের ফুটপাতে বৈদ্যুতিক একটি খুঁটির সঙ্গে পার্শ্ববর্তী বাড়ির নিরাপত্তাবেষ্টনীর মধ্যের অংশটিতে রশি বেঁধে রাখা হয়েছে।

কার্যালয়ের সামনের অংশটুকুতে পথচারীদের রাস্তায় নেমে হাঁটতে হচ্ছে। পল্টন থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার একজন কর্মকর্তা জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এলাকার সার্বিক নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করছেন। এ কাজে সেখানে ৩০ জন পুলিশ সদস্য মোতায়েন করা আছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ