আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


নাশকতার জন্য ৮ সন্ত্রাসী টিম গঠন করেছে বিএনপি: ডিবি

(আজকের দিনকাল):ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, ঢাকা মহানগর দক্ষিণে আটটি সন্ত্রাসী টিম গঠন করেছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা। এসব টিমের কাজ হলো ঝটিকা মিছিল, ভাঙচুর করা, যানবাহনে অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ ঘটানো। এসব ঘটনার ভিডিও ধারণ করে ঊর্ধ্বতন নেতাদের পৌঁছে দেওয়া এবং তাদের নির্দেশে অন্য যে কোনো ধ্বংসাত্মক কাজ করা। এ টিমের নেতাদের তত্ত্বাবধানে দিনমজুর ভাড়া করে রাজধানীতে নাশকতা চালানো হচ্ছে।

রাজধানীর মিন্টো রোডে শনিবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব দাবি করেন তিনি।

ডিএমপির ডিবিপ্রধান বলেন, সন্ত্রাসী এ টিম পরিচালনার জন্য আছেন কেন্দ্রীয় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতা এবং মহানগর যুবদল, থানা ও ওয়ার্ডভিত্তিক বিভিন্ন পর্যায়ের নেতা। তারা ঢাকাসহ দেশের অন্যান্য জেলা থেকে সমমনা দিনমজুর, খেটে খাওয়া লোকদের দৈনিক ভাড়ার চুক্তিতে ঢাকা মহানগরীতে নিয়ে এসে কখনো কোমল পানীয়ের বোতল, কখনো অন্যান্য কনটেইনারে কেরোসিন, দেশলাই সরবরাহ করেন। তারা চলন্ত গাড়িতে যাত্রীবেশে উঠে পেছন দিকে আগুন লাগিয়ে দ্রুত নেমে পালিয়ে যান। কখনো মোটরসাইকেলে ঘুরে ঘুরে যানবাহনে আগুন লাগানোর ব্যবস্থাও করে থাকেন।

হারুন অর রশীদ বলেন, ২৯ অক্টোবরে গুলিস্তান থেকে সদরঘাট যাওয়ার পথে তাঁতীবাজার মোড় এলাকায় বিহঙ্গ পরিবহণের একটি বাসে আগুন লাগানোর ঘটনায় রাজিব হোসেন বিল্লাল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। আদালতে তার দেওয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এর মধ্যে সিসিটিভি ফুটেজ, গঠিত টিমের তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগর গোয়েন্দা লালবাগ বিভাগ ৩০ নভেম্বর হাজি পারভেজ নামে ছাত্রদল নেতা এবং কেন্দ্রীয় যুবদলের সিনিয়র যুগ্ম সচিব মাহফুজুর রহমানকে গ্রেফতার করে। তারা বর্তমানে চার দিনের রিমান্ডে আছেন। দুই নেতা তাদের অপকর্মের কথা অকপটে স্বীকার করেছেন বলে দাবি করেন হারুন।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ