আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


শাহজালালে ৭ কোটি টাকার সোনাসহ ৪ যাত্রী আটক

(আজকের দিনকাল):ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কোটি টাকার সোনাসহ চার যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও ঢাকা কাস্টমস।

শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

আটকরা হলেন—আলী হোসেন, জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও মোহাম্মদ জুম্মন খান।

মোহাম্মদ জিয়াউল হক বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট, সোনার বার, অলংকারসহ চার যাত্রীকে আটক করা হয়। তাদের মধ্যে যাত্রী আলী হোসেন ইউএস বাংলা এয়ারলাইন্স যোগে দুবাই থেকে; জসীম উদ্দিন, লিটু মিয়া ও মোহাম্মদ জুম্মন খান এমিরেটস এয়ারলাইন্স যোগে শাহজালাল বিমানবন্দরে আসেন।

তিনি আরও জানান, যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ আভিযান পরিচালনা করে। অভিযানে যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে গোল্ড থাকার সন্দেহের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে উত্তরায় অবস্থিত হলি ল্যাব ডায়গনেস্টিক সেন্টারে পাঠিয়ে এক্সরে করলে তাদের পায়ুপথে সোনার অস্তিত্ব লক্ষ্য করা যায়। এসময় তাদের কাছ থেকে মোট ৬ কেজি ৯৫৬ গ্রাম সোনা উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য সাত কোটি টাকা।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ