আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


গাজীপুর সিটিতে নতুন প্যানেল মেয়র, বিভিন্ন কমিটির সভাপতি হলেন যারা

(আজকের দিনকাল):গাজীপুর সিটি করপোরেশনে ৩ জন প্যানেল মেয়রসহ ৮টি জোন কমিটি ও দৈনন্দিন এবং অন্যান্য সেবামূলক কার্য পরিচালনার জন্য ২০টি কমিটি গঠন করা হয়েছে।

এদের মধ্যে সিটির ১নং প্যানেল মেয়র হয়েছেন ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাসুদুল হাসান বিল্লাল, ২নং প্যানেল মেয়র হলেন ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. মিজানুর রহমান এবং সংরক্ষিত ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোসা. রাখি সরকারকে ৩নং প্যানেল মেয়র নির্বাচন করা হয়েছে।

স্থানীয় সরকার সিটি করপোরেশন আইন মোতাবেক স্থানীয় সরকার মন্ত্রণালয়কে অবগতপূর্বক যথাক্রমে উল্লেখিতদের প্যানেল মেয়র হিসেবে নির্বাচিত করা হয়। সব কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা, বিভাগীয় প্রধান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অনুলিপি প্রদান করা হয়েছে।

এছাড়া অপর এক অফিস আদেশে ৮টি জোনের ৮টি কমিটি গঠন করা হয়। ওই কমিটির মধ্যে জোন-১ এর সভাপতি হলেন ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. বিল্লাল হোসেন মোল্লা, জোন-২ এর সভাপতি ৪২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান উদ্দিন আহাম্মেদ, জোন-৪ এর সভাপতি সংরক্ষিত ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোসা. সালেমা খাতুন, জোন-৫ এর সভাপতি ২০নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম, জোন-৬ এর সভাপতি ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. রফিকুল ইসলাম, জোন ৭ এর সভাপতি ৯নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আমীন তপন এবং জোন-৮ এর সভাপতি করা হয় সংরক্ষিত-২নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদা আক্তারকে।

এছাড়াও বিভিন্ন বিভাগ ও শাখার কার্যাবলী পরিচালনার জন্য পৃথক ২০টি কমিটি গঠন করা হয়। ওই কমিটির মধ্যে অর্থ ও সংস্থাপন বিষয়ক ১০ সদস্য বিশিষ্ট স্থায়ী কমিটির সভাপতি হলেন ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্বাস উদ্দিন, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামন, শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সংরক্ষিত-৪নং ওয়ার্ড কাউন্সিলর তাছলিমা নাসরিন, নগরপরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. সেলিম রহমান, হিসাব নিরীক্ষা ও রক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ৪৫নং ওয়ার্ড কাউন্সিলর শাহ আলম রিপন, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ৪১নং ওয়ার্ড কাউন্সিলর আমজাদ হোসেন মোল্লা, পানি ও বিদ্যুৎ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. খোরশেদ আলম রিপন, সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি করা হয় ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. হেলাল উদ্দিন, পরিবেশ উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কাউসার আহাম্মেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি হলেন কাউন্সিলর মো. হান্নান মিয়া হান্নু, জন্ম-মৃত্যু নিবন্ধন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সংরক্ষিত ৫নং ওয়ার্ড কাউন্সিলর লিলি আক্তার, যোগাযোগ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি করা হয় ৩৪নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে, বাজার মূল্য পর্যবেক্ষণ কমিটির সভাপতি কাউন্সিলর মো. মাহবুবুর রশীদ খান, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি হলেন খোরশেদ আলম সরকার, আইন শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. রাশেদুজ্জামান।

এছাড়াও এশিয়া ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) কর্তৃক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মো. দেলোয়ার হোসেন বাদল, জাইকা কর্তৃক গৃহীত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনির হোসেন, ওয়ার্ড ব্যাংক কর্তৃক গৃহীত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি এসএম আলতাব হোসেন, নগর বনায়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আব্দুল কাদির এবং শিল্প (গার্মেন্টস) বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মীর ওসমান গনি।

পদাধিকার বলে উল্লেখিত সব কমিটির সদস্য হয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের নগর মাতা জায়েদা খাতুন।

উল্লেখ্য, গত ২৫ মে এক উৎসবমুখর পরিবেশে গাজীপুর সিটি করপোরেশন পরিচালনার জন্য একজন মেয়র (নগর মাতা), ৫৭ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও ১৯টি আসনে ১৯ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরসহ মোট ৭৭ জন জনপ্রতিনিধি নির্বাচন করা হয়।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ