আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


চুন্নুর প্রার্থিতা বাতিলে নৌকার প্রার্থীর আবেদন

(আজকের দিনকাল):ঋণখেলাপের অভিযোগে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মজিবুল হক চুন্নুর নির্বাচনে প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছেন আওয়ামী লীগ প্রার্থী নাসিরুল ইসলাম খান। শুক্রবার নির্বাচন ভবনে হাজির হয়ে এ আবেদন করেন তিনি।

কিশোরগঞ্জ-৩ আসনে নিজের প্রার্থিতা ফিরে পেতে আপিলের পর এবার চুন্নুকে আটকাতে চান নৌকার প্রার্থী নাসিরুল। বাছাইয়ে এ আসনে মজিবুল হক চুন্নুর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এর আগে হলফনামায় অসত্য তথ্য দেওয়ায় নাসিরুলের মনোনয়নপত্র বাতিল হয়। নাসিরুল খানের ফৌজদারি মামলা থেকে অব্যাহতির কাগজ দেখাতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল হয়।

নাসিরুল বলেন, বাছাইয়ে আমার মনোনয়নপত্র বাতিল হয়েছিল। পরদিন ৫ ডিসেম্বর নির্বাচন কমিশনে আমার প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছি। আজ ঋণখেলাপের অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী মজিবুল হক চুন্নুর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করলাম।

আবেদনে তিনি জানিয়েছেন, রূপালী ব্যাংক পুরানা পল্টন, কর্পোরেট শাখা থেকে পাঁচ কোটি ৭০ লাখ টাকা ঋণের বিপরীতে গ্যারান্টার মো. মজিবুল হক দীর্ঘদিন খেলাপি আছেন। নাসিরুলের আবেদনে বলা হয়েছে, অতএব সে কিভাবে এমপি মনোনয়নের জন্য আবেদন করতে পারে। তার মনোনয়ন আইন মোতাবেক বাতিল যোগ্য।

তিনি অভিযোগ করেছেন, বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট গোপন করে মনোনয়নের জন্য কাগজপত্র দাখিল করেছেন চুন্নু, যার জরুরি ভিত্তিতে তদন্ত হওয়া দরকার।-যুগান্তর

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ