আজ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


বরিশাল সিটি করপোরেশনের ১৩৪ কর্মচারী চাকরিচ্যুত

(আজকের দিনকাল):দৈনিক মজুরির ভিত্তিতে অস্থায়ী নিয়োগ পাওয়া ১৩৪ কর্মচারীর নিয়োগ বাতিল করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। বিসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের নিয়োগ বাতিল করেন। দায়িত্ব ছাড়ার অল্প কদিন আগে এদের নিয়োগ দিয়েছিলেন সদ্য সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা জানান, আমাদের যত কর্মচারী প্রয়োজন তার চেয়েও দ্বিগুণ রয়েছে। তাই আগামী সপ্তাহে আরও ৫১ জনের নিয়োগ বাতিল করা হবে। চাকরিচ্যুতরা সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর দায়িত্ব হস্তান্তরের এক মাস আগে নিয়োগ পেয়েছেন বলে জানান তিনি।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে তাদের চাকরিচ্যুত করা হয়। এর মধ্যে সর্বোচ্চ পরিচ্ছন্নতা বিভাগে ৩৬ জন স্বাস্থ্য শাখায় ১০ জন, নগরীর বিভিন্ন ওয়ার্ডে কর্মরত ১৩ জন, আইন শাখায় ২ জন, অবৈধ উচ্ছেদ শাখায় ৪ জন, প্ল্যানিং সেল শাখার ৫ জন, প্রকৌশল বিভাগের ৩ জন, প্রশাসন শাখার ২ জন, পানি সরবরাহ বিভাগের ১২ জন, বাণিজ্য শাখার ১২, ভান্ডার শাখার ৩, যান্ত্রিক শাখার ২, কর আদায় শাখার ৬, সম্পত্তি শাখার ৬, হাটবাজার শাখার ৩, বিদ্যুৎ শাখার ১০ জন রয়েছে। এছাড়া জনসংযোগ শাখা, পরিবহণ শাখা, পানি (পাম্প) শাখা ও ইপিআই শাখা থেকে একজন করে ৪ জনকে চাকরিচ্যুত করা হয়েছে। এদের চাকরিচ্যুতির নোটিশ বিসিসির নোটিশ বোর্ডে টানিয়ে দেওয়া হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগের সময় শর্ত ছিল কর্তৃপক্ষ প্রতিষ্ঠানের স্বার্থে যখন ইচ্ছে তাদের চাকরিচ্যুত করতে পারবে।

বিসিসি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহর এপিএস রুবেল হাওলাদার জানান, চাকরিচ্যুতদের নিয়োগ প্রক্রিয়া যথাযথ না থাকার কারণে নিয়োগ বাতিল করা হয়েছে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ