আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


নির্বাচন ঘিরে আইনের আওতায় আসছে শীর্ষ সন্ত্রাসীরা: র‌্যাব

(আজকের দিনকাল):র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে শীর্ষ সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে কাজ করছে র‌্যাব।

তিনি বলেন, মাদক, জঙ্গি ও সন্ত্রাসীদের আইনের আওতায় আনাই মূলত র‌্যাবের ম্যান্ডেট। বছরের সব সময় বিভিন্ন এলাকাভিত্তিক সন্ত্রাসীদের তালিকা আমরা তৈরি করি। কিশোর অপরাধের সঙ্গে জড়িত কিশোর গ্যাংয়ের তালিকাও আমরা তৈরি করি। শীর্ষ ২৩ সন্ত্রাসীর তালিকার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমরা যে তালিকা পাই, সে তালিকা ধরে তাদের (সন্ত্রাসীদের) আইনের আওতায় আনতে বিভিন্ন সময়ে কাজ করেছি।

মঙ্গলবার দুপুরে কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খন্দকার আল মঈন বলেন, বিভিন্ন সময় শীর্ষ সন্ত্রাসীদের নাম ব্যবহার করে বিভিন্ন জায়গায় সন্ত্রাসী হামলা, নাশকতা, চাঁদাবাজির ঘটনা ঘটেছে। যারা এসব ঘটনা ঘটিয়েছে আমরা তাদের অনেককেই আইনের আওতায় এনেছি। আইনি প্রক্রিয়ার মাধ্যমে অনেকে জামিনে বের হয়ে আসছে। তাদের আমরা নজরদারিতে রাখছি।

তিনি বলেন, আমাদের ম্যান্ডেটের আলোকে অবৈধ অস্ত্র নিয়মিতভাবে উদ্ধার করছি। অভিযান পরিচালনা করছি। গত সপ্তাহে বেশ কিছু অবৈধ অস্ত্র উদ্ধার করেছি।

কমান্ডার মঈন বলেন, বৈধ অস্ত্র নিয়মতান্ত্রিক ব্যবহার করার কথা। এই নিয়মের বরখেলাপ যেখানে হচ্ছে, সেখানে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অনেক ক্ষেত্রে অস্ত্রের লাইসেন্স বাতিল করা হচ্ছে। বৈধ অস্ত্র জমার বিষয়ে যখন সরকারি নির্দেশনা আসবে, তখন যারা অস্ত্র জমা দেবেন না তাদের বিষয়ে র‌্যাব কাজ করবে।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ