আজ ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


আ.লীগের আকাশে ৩টি পূর্ণিমার চাঁদ উঠেছে: গোলাম মাওলা রনি

(আজকের দিনকাল):রাজনৈতিক বিশ্লেষক ও সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি বলেছেন, আওয়ামী লীগ হচ্ছে একটা ইউনিক পার্টি। এ দলের সঙ্গে পৃথিবীর কোনো দলকে তুলনা করা যাবে না। বর্তমানে আওয়ামী আকাশে ৩টি পূর্ণিমার চাঁদ উঠেছে। প্রথমটি হলো— ডামি চাঁদ, দ্বিতীয়টি হলো— স্বতন্ত্র চাঁদ। এবং তৃতীয়টি হলো— নৌকার চাঁদ। এই তিন চাঁদের আকৃতি আকাশের চাঁদের মতো না।

সম্প্রতি সমসাময়িক রাজনীতি নিয়ে যমুনা টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে আওয়ামী লীগ নিয়ে এসব কথা বলেন এই সাবেক সংসদ সদস্য।

রনি বলেন, এসব চাঁদের যে চন্দ্রালোক বা বাতাসের যে সুঘ্রাণ, তা কিন্তু ভিন্ন ভিন্ন। একই সঙ্গে আওয়ামী লীগের জিকির শুরু হয়ে গেছে। তাহেরির মতো নৌকা-নৌকা জিকির শুরু করে দিয়েছে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, এখন যে আওয়ামী লীগের নির্বাচনি বাতাস। এই বাতাস কোত্থেকে আসছে— আরশে আজিম থেকে, না প্রথম আসমান থেকে এটি টেরই পাওয়া যাচ্ছে না।

সাবেক সংসদ সদস্য বলেন, আওয়ামী লীগ যা করছে এ দেশে। এটা বুঝার জ্ঞান বিএনপির সিনিয়র নেতারা দূরে থাক, আমাদের বিএনপির যতলোক আছে সবাই আরও ৩৩ বছর গবেষণা করি, তার পরও আওয়ামী লীগের হেকমত বুঝার মতো ক্ষমতা নেই।

তিনি বলেন, সত্যি কথা বলতে— আওয়ামী লীগের যে দায়দায়িত্ব, সব আল্লাহর ওপর চলে গেছে। একমাত্র আল্লাহ রাব্বুল আলামিনই বুঝতে পারেন যে, আওয়ামী লীগ কী করে।

আওয়ামী লীগের মনের মধ্যে কী বলে, মাথার মধ্যে কী বলে এবং কর্মের মধ্যে কী বলে— এটি আল্লাহ ভালো বুঝেন। আমরা তো দূরে থাক, পৃথিবীর কোনো বিজ্ঞানী বুঝতে পারবেন না। বিএনপি যদি আওয়ামী লীগকে গবেষণা করার জন্য আলবার্ট আইনস্টাইনকে নিয়ে আসে, এক মিনিটের মধ্যে মারা যাবে। যার কারণে আওয়ামী লীগ সম্পর্কে বলার কিছু নেই।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ