আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


প্রার্থিতা ফিরে পেলেন রুহুল আমিন হাওলাদার

(আজকের দিনকাল):নির্বাচন কমিশনে চলছে পঞ্চম দিনের লড়াই। এতে প্রার্থিতা ফিরে পেলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার। নির্বাচন কমিশনে আপিল করে বৃহস্পতিবার তিনি ১১১ পটুয়াখালী-১ আসনের প্রার্থিতা ফিরে পেয়েছেন। তার পক্ষে আইনজীবী শাহ মঞ্জুরুল হক শুনানিতে অংশ নেন।

নির্বাচন কমিশন থেকে বেরিয়ে এসে শাহমঞ্জুরুল বলেন, রুহুল আমিন হাওলাদারের প্রার্থিতার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এনপিপিপির নজরুল ইসলাম। তার অভিযোগ ছিল রুহুল আমিন হাওলাদার ৮৮ লাখ টাকা কর পরিশোধ করেননি। কিন্তু আমার মক্কেল রুহুল আমিন হাওলাদার গত ৩ ডিসেম্বর করের টাকা পরিশোধ করেই রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রার্থিতার বৈধতা পান। এ ছাড়া আইনে কোথাও করের বিষয়ে কোনো কথা বলা নেই। আজ নির্বাচন কমিশন বিষয়টি বিবেচনা করে তার প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন।

এদিকে প্রার্থিতা ফিরে পাওয়ার লড়াই চলছে পঞ্চম দিনের মতো। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে আপিল শুনানি। এরই মধ্যে কেউ কেউ প্রার্থিতা ফিরে পেয়েছেন কেউ কেউ হারিয়েছেন। সকাল থেকেই রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সম্ভাব্য প্রার্থী, আইনজীবী এবং তাদের পদভারে মুখরিত রয়েছে। সেই সঙ্গে আছে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তাও।

শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন নরসিংদী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. সোলায়মান খন্দকার, রংপুর-৪ আসনের কৃষক শ্রমিক জনতা লীগের মোহাম্মদ আবু শামিম হাবীব, কক্সবাজার-১ আসনের স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দীন, বগুড়া-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী খান মোহাম্মদ সাইফুল্লা আল মেহেদি।

এদিকে প্রার্থিতা বাতিলই থাকছে ঢাকা-১০ আসনের বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী এইচএম মাসুম বিল্লাহ, কুমিল্লা-৩ আসনের ন্যাপ প্রার্থী ফোরকান উদ্দিন আহমেদ, রাজবাড়ী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর সুবির প্রমুখ।

শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য চার নির্বাচন কমিশনার ও কমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত আছেন।

গত চার দিনে নির্বাচন কমিশন আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেয়েছেন ২০৪ জন। আগামী ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ