আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


বিশ্ব সমর্থন না থাকলেও হামলা বন্ধ হবে না : নেতানিয়াহু

(আজকের দিনকাল):গাজাবাসীদের ওপর আরও নির্মম ইসরাইলি হামলা চলছে। বৃহস্পতিবার পর্যন্ত ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৮৭ জনে। নতুন উপায়ে চলছে অত্যাচার। এবার গাজায় ব্যক্তিগত বাড়িঘরে তাণ্ডব চালাচ্ছে ইসরাইলের সেনাবাহিনী।

এমনকি খেলনাসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানে ঢুকেও ধ্বংসযজ্ঞ চালাচ্ছে তারা। ইসরাইলি সেনারা শুধু লুট করেই ক্ষান্ত থাকেনি। খাবার ও পানি সরবরাহে আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা করেছে বলে জানিয়েছে এপি।

এছাড়া সম্প্রতি গাজায় ইসরাইলি সেনাদের অবমাননাকর আচরণের বেশ কয়েকটি ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম লস অ্যাঞ্জেলেস টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ভিডিওতে ইসরাইলি সেনাদের অস্ত্র নিয়ে উল্লাস করতে দেখা গেছে। এ সময় তারা বিভিন্ন বর্ণবাদী স্লোগানও দিচ্ছিল। বেসামরিক মানুষের মৃত্যু সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে ইসরাইলি সেনাদের এমন আচরণ আন্তর্জাতিক মহলে সমালোচনার জন্ম দিয়েছে।

ইতোমধ্যেই অনেক দেশের সমর্থনও হারিয়েছে ইসরাইল। গাজায় বর্বর হত্যাযজ্ঞের অন্ধ সমর্থন দিয়ে নিজ দেশেই বিপাকে পড়ল বাইডেন প্রশাসনও।

আলজাজিরার বুধবারের প্রতিবেদন অনুযায়ী, গাজায় যুদ্ধ নিয়ে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের (ডিএইচএস) কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন বিভাগের শতাধিক কর্মকর্তা। তারা বিভাগের মন্ত্রী আলেহান্দ্রো মায়রকাসকে গত ২২ নভেম্বর দেওয়া এক খোলাচিঠিতে গাজায় তাদের একচোখা নীতির অভিযোগ তুলে এই নিন্দা জানান।

গাজায় প্রায় ১৮ হাজার ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনায় হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের বার্তায় স্বীকৃতি, সমর্থন ও সহমর্মিতার বিষয়ে স্পষ্ট কোনো অবস্থান না থাকায় খোলাচিঠিতে হতাশাও প্রকাশ করা হয়। তবে বিশ্ব সমর্থন না থাকলেও গাজায় হামলা বন্ধ হবে না বলে মন্তব্য করেছে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

অঞ্চলটিতে ‘বিজয়’ না পাওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার এএফপির খবরে বলা হয়েছে, বুধবার এক ভিডিওবার্তায় এমন মন্তব্য করেছেন নেতানিয়াহু। তিনি আরও বলেন, কোনো কিছুই ইসরাইলকে থামাতে পারবে না।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ