আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আচরণবিধি লঙ্ঘন, জামিন পেলেন এমপি ফিরোজ

(আজকের দিনকাল):নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কমিশনের করা মামলায় জামিন পেয়েছেন সাতক্ষীরা-১ আসনের নৌকা প্রতীকের নবনির্বাচিত সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক আশিকুর রহমান শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন।

সাতক্ষীরা আদালতের পরিদর্শক মেহেদি হাসান জানান, এমপি স্বপন কলারোয়া থানার একটি জিআর মামলার আসামি। বুধবার দুপুরে তিনি আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত তাকে জামিন দিয়েছেন।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-১ আসনের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলা হয়। ভোটের ঠিক দুই দিন আগে ৫ জানুয়ারি নির্বাচন কমিশনের নির্দেশে কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ বাদি হয়ে থানায় এ মামলাটি দায়ের করেন।

এর আগে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপনের একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে স্বপন আওয়ামী লীগ ব্যতীত অন্য দলের ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার নির্দেশ দেন। অন্যথায় বিপদে ফেলার হুমকিও দেওয়া হয়।

তার এই বক্তব্যকে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির লঙ্ঘন দাবি করে ফিরোজ আহমেদ স্বপনের বিরুদ্ধে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটিতে অভিযোগ করেন জাপা প্রার্থী সৈয়দ দিদার বখত ও আ.লীগের স্বতন্ত্র প্রার্থী সরদার মুজিব। পরে ওই অভিযোগের সত্যতা পেয়ে নির্বাচন কমিশনের নির্দেশে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ