আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপে কোহলিদের নিরাপত্তা নিয়ে যা জানাল ভারত

(আজকের দিনকাল):আগামী ১ থেকে ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর অনুষ্ঠিত হবে। এবারই প্রথম ২০ দল বৈশ্বিক এই টুর্নামেন্টে অংশ নেবে। ক্যারিবীয় অঞ্চলের ৬টি দেশে ফাইনাল, সেমিফাইনালসহ বেশির ভাগ ম্যাচ হবে।

বিশ্বকাপের সময় ওয়েস্ট ইন্ডিজে হামলার হুমকির তথ্য পেয়েছে ক্যারিবীয় কর্তৃপক্ষ। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (দায়েশ) সামাজিক যোগাযোগমাধ্যমে এই হুমকি দিয়েছে বলে জানিয়েছে ক্যারিকম ইমপাকস। ক্যারিকম ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দেশগুলোর আন্তসরকারি জোট, এর অধীনে থাকা ইমপাকস ওই অঞ্চলের অপরাধ ও নিরাপত্তা নিয়ে কাজ করে।

জঙ্গিহামলা প্রসঙ্গে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সহসভাপতি রাজিব শুক্লা জানিয়েছেন, হামলার আশঙ্কার বিষয়টি আমরা জেনেছি। এ ব্যাপারে আয়োজক দেশের সিকিউরিটি যে সব এজেন্সি রয়েছে তারা কাজ করছে। নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে। ক্রিকেটারদের এবং সমর্থকদের নিরাপত্তার কথা মাথায় রেখে যা যা পদক্ষেপ নেওয়া সম্ভব, সব পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে থাকা এবং নিরাপত্তার দায়িত্বে থাকা প্রতিটি এজেন্সির সঙ্গে আমরা কথা বলব। আমাদের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যে সিদ্ধান্ত নেওয়া হবে, আমরা তা মেনে চলব। যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গেও যোগাযোগ করে কথা বলা হবে। সব পদক্ষেপ আমরা নেব। আইসিসির সঙ্গে আমাদের নিরাপত্তা বিষয়ক যোগাযোগ থাকবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ