আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নেতৃত্ব হারিয়ে ক্ষুব্ধ হওয়া প্রসঙ্গে যা বললেন আফ্রিদি

(আজকের দিনকাল):গত বছর ভারত বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব হারানোর শঙ্কায় অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। তার পরিবর্তে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে।

চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। যে কারণে বিশ্বকাপের কথা মাথা রেখে গত ৩১ মার্চ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান মহসিন নকভি আফ্রিদিকে সরিয়ে বাবর আজমকে নেতৃত্বে ফেরান।

মাত্র একটি সিরিজে বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে আফ্রিদির বলা একটি কথা নিজেদের মতো মিডিয়ায় পাঠিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিষয়টি জানার পর শাহিন শাহ আফ্রিদি আরও বেশি ক্ষুব্ধ হয়ে পড়েন। তখন তিনি বোর্ডের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের প্রস্তুতিও নিচ্ছিলেন। বোর্ড ব্ষিয়টি বুঝতে পেরে আফ্রিদির সঙ্গে সরাসরি কথা বলে বিষয়টা সুরাহা করেন পিসিবি চেয়ারম্যান।

শুধু তাই নয়, পাকিস্তানের মিডিয়ায় চাউর হয়- নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় বাবর আজমের ওপর বেশ ক্ষুব্ধ আফ্রিদি। বাবরের সঙ্গে দেখা হলেও কথা বলেননি শাহিন শাহ।

অধিনায়কের সঙ্গে মনোমালিন্যের ব্যাপারে শাহিন শাহ আফ্রিদি বলেন, প্রতিটি পরিবারেই ছোটখাটো মতানৈক্য থাকে। এটা নতুন কিছু নয়। ভাইদের মধ্যেও এমন ঘটনা ঘটে। আমাদের দলে এমন কোনো সমস্যা নেই। আমাদের ক্রিকেটাররা প্রত্যেকেই প্রত্যেকের কথা শোনে। আমাদের কাজ হলো, দেশের হয়ে ভালো ক্রিকেটটা খেলা।

তিনি আরও বলেন, সমর্থকদের মুখে হাসি ফোটানো আমাদের সব থেকে বড় কাজ। আমাদের লক্ষ্য হলো দলগত সংহতি বজায় রেখে নিজেদের সেরাটা নিংড়ে দেওয়া। এটা একে অপরের সঙ্গে ঝগড়া বা তর্কাতর্কি করার সময় নয়। এ সময়ে প্রত্যেকের উচিত প্রত্যেকের পাশে থাকা।

আফ্রিদি আরও বলেছেন, আমি ভালো ছন্দে এবং গতিতে বোলিং করছি। আমি আমার বোলিং উপভোগ করছি। এখন টি-টোয়েন্টির জমানাতে একটা না একটা দিন সব বোলারের খারাপ যায়। এটা বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জটাকে নিতে হবে।-ডেস্ক

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ