আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


৩৪ রানে ৬ উইকেট শিকার করেও জিততে পারেনি বাংলাদেশ

(আজকের দিনকাল):বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২২৬ রানের চ্যালেঞ্জ মোকাবেলায় ইনিংসের শুরুতে দারুণ ক্রিকেট খেলে ভারতীয় নারী ক্রিকেট দল। ৪ উইকেটে ১৯১ রান করে জয়ের দুয়ারেই ছিল ভারত। খেলার এমন অবস্থায় সিরিজ জয় ছিল সফরকারীদের জন্য সময়ের অপেক্ষা মাত্র।

এরপর ভারতকে পুরোপুরি চেপে ধরে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ৩৪ রানে ভারতের ৬ উইকেট তুলে নেন নাহিদা ও মারুফা আক্তাররা।

জয়ের জন্য শেষ ১৮ বলে ভারতের প্রয়োজন ছিল মাত্র ১০ রান। হাতে ছিল ৩ উইকেট। ৪৮তম ওভারে দুর্দান্ত বোলিং করেন নাহিদা আক্তার। তিনি মাত্র ১ রানে ২ উইকেট তুলে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান।

জয়ের জন্য শেষ ১২ বলে ভারতের প্রয়োজন ছিল ৯ রান। হাতে ছিল মাত্র এক উইকেট। ৪৯তম ওভারে মেঘনা সিং এক বাউন্ডারি হাঁকিয়ে ৬ রান আদায় করে নেন।

জয়ের জন্য শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। মারুফা আক্তার প্রথম দুই বলে দুই রান খরচ করলে দুই দলের স্কোর সমান ২২৫ হয়ে যায়। জয়ের জন্য শেষ ৪ বলে ভারতের প্রয়োজন ছিল মাত্র ১ রান।

মারুফার করা ওভারের তৃতীয় বলটি মেঘনা সিংহের ব্যাটের কানায় লেগে উইকেটকিপার নিগার সুলতানার গ্লাভসে জমা পড়ে। মেঘনা আউট হয়ে যাওয়ায় ম্যাচ টাই হয়।

ম্যাচে বৃষ্টির কারণে সময় নষ্ট হওয়ায় ওয়ানডে ম্যাচের নির্ধারিত সময় শেষ হয়ে যায়। যে কারণে খেলা আর সুপার ওভার গড়ায়নি। সুপার ওভার না হওয়ায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি (১-১) ড্র হয়। সিরিজ ড্র হওয়ায় ভারত-বাংলাদেশ ট্রফি ভাগাভাগি করে নেয়।

শনিবার মিরপুরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ওপেনার ফারজানা হক পিংকির (১০৭) সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ২২৫ রান করে বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় টার্গেট তাড়া করতে নেমে হারলিন দেল (৭৭) আর ওপেনার স্মৃতি মান্দানার (৫৯) জোড়া ফিফটিতে ভর করে ৪৯.৩ ওভারে ২২৫ রানে অলআউট হয় ভারতীয় নারী ক্রিকেট দল।

Share

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ