আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু পাকিস্তানের

(আজকের দিনকাল):বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ। তাই হয়তো শক্তির বিচারে পিছিয়ে থাকা নেদারল্যান্ডসের বিপক্ষেও কিছুটা নড়বড়ে ব্যাটিং করলো পাকিস্তান। তবে এই পাকিস্তান যে বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট। তাই বোলারদের দাপুটে বোলিংয়ে ঠিকই জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো বাবর আজমের দল। ডাচদের ৮১ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।
শুক্রবার (৬ অক্টোবর) রাজিব গান্ধি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে পাকিস্তান। দলীয় ৩৮ রানে তিন ব্যাটারকে হারায় তারা।
তবে সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে বিপর্যয় সামাল দেয় পাকিস্তান। শেষ পর্যন্ত ৪৯ ওভারে ২৮৬ রানে অলআউট হয় পাকিস্তান। শাকিল ও রিজওয়ান দুজনেই করেন ৬৮ রান। নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিডি নেন ৪টি উইকেট।

২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু আভাস দেন দুই ওপেনার বিক্রমজিত সিং ও ম্যাক্স ও’দাউদ। তবে দলীয় ৫০ রানের মধ্যে জোড়া উইকেট হারায় ডাচরা।
এরপর ক্রিজে আসা বাস ডি লিডিকে সঙ্গে নিয়ে ৭০ রানের জুটি গড়েন বিক্রমজিত। দলীয় ১২০ রানে ৬৭ বলে ৫২ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

এরপর দ্রুতই ক্রিজে আসা তেজা নিদামানুরু ও স্কট এডওয়ার্ডসের উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় নেদারল্যান্ডস।

একপ্রান্ত আগলে রেখে নিজের অর্ধশতক পূরণ করেন বাস লিডি। দলীয় ১৬৪ রানে ৬৮ বলে ৬৭ রান করে বাস লিডি আউট হলে হার নিশ্চিত হয়ে যায় ডাচদের। শেষ দিকে লোগান ভ্যান বিকের ব্যাটে ভর করে দুইশো পেরেয় নেদারল্যান্ডস।

তবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪১ ওভারে ২০৫ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। পাকিস্তানের পক্ষে হাসান আলি ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ